Tuesday , May 21 2019
Home / রাজনীতি / বাংলাদেশ ছাত্রলীগের সহ-সভাপতি এখন রুহুল আমীন।

বাংলাদেশ ছাত্রলীগের সহ-সভাপতি এখন রুহুল আমীন।

পুরো নাম মোঃ রুহুল আমীন তবে রুহুল নামেই পরিচিত তিনি সকলের কাছে। জন্ম গাজীপুরের সালনায়, ছোট বেলা থেকেই ছিলেন ডানপিটে স্বাভাবের। প্রতিনিধিত্ব করার স্বভাবটা তার ছোটবেলা থেকেই ছিলো। বিশেষ করে পাড়ার ছেলে-পেলেদের সাথে নিয়ে খেলার মাঠে খেলতে গেলে দল অধিনায়ক এর যায়গাটা থাকত তার ধখলে৷ সেই থেকে শুরু রুহুল আমীনের, বর্তমানে সেই প্রতিনিধিত্ব করছেন তবে রাজনীতির মাঠে ছাত্রদের পক্ষে।
স্কুল জীবন থেকেই ছাত্র রাজনীতির সাথে জড়িত ছিলেন তিনি। স্কুলের গন্ডি পেরিয়ে পর্যায়ক্রমে এখন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র তিনি। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে “আন্তর্জাতিক ব্যাবসা” বিভাগ থেকে এমবিএ করেছেন তিনি। বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ সভাপতি ও সাবেক উপ কৃষি শিক্ষা বিষয়ক সম্পাদক ছিলেন। ছাত্র রাজনীতি করলেও বর্তমানে গাজীপুরের মেয়র জাহাঙ্গীর আলম এর সাথে পথচলা শুরু তার। অনেকটাই যেন একটি মুদ্রার এপিঠ ওপিঠ। জাহাঙ্গীর আলম ফাউন্ডেশনের প্রধান সমন্বয়ক এই রুহুল আমীন। প্রধান সমন্বয়ক হিসাবে গাজীপুর সিটি কর্রপোরেশন এর ৫৭ টি ওয়ার্ড এবং ৮ টি থানা কমিটি করেছেন তিনি।
গাজীপুরে ছাত্রলীগ সৃষ্টি হয়েছে এই রুহুল আমীনের হাত ধরে। ছাত্রলীগের নিবেদিত প্রান তিনি। ছাত্রলীগের কর্মী হিসেবে নিজেকে ধন্য মনে করেন তিনি। বঙ্গবন্ধুর আদর্শ কে বুকে লালন করেই সামনের দিকে এগিয়ে যেতে চান তিনি। তবে মজার বিষয় হলো গাজীপুরে রুহুল আমীনের ব্যাপক নাম ডাক রয়েছে। বিশেষ করে যারা আওয়ামীলীগ, ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিকলীগ, সেচ্ছাসেবকলীগ, বঙ্গবন্ধু প্রজন্মলীগ সহ নানা অংঙ্গ সংগঠনের নেতা কর্মীরা খুব ভালে করেই চিনেন এই রুহুল আমীনকে।
মেয়ের জাহাঙ্গীর আলম এর বিশাল শিক্ষা ফাউন্ডেশন রয়েছে গাজীপুরে। এই ফাউন্ডেশনের প্রধান সমন্বয়ক হিসেবে পুরো শিক্ষা ফাউন্ডেশনকে একহাতে টেনে নিয়ে যাচ্ছেন তিনি। প্রতি বছর গরীব মেধাবী ছাত্র- ছাত্রীদের শিক্ষা বৃত্তি প্রদান করা হয় এই প্রতিষ্ঠান থেকে। এছাড়া দলের বিভিন্ন কাজে অংশ গ্রহণ করে থাকেন তিনি। সবর্শেষ একাদশ জাতীয় নির্বাচনে গাজীপুর-২ আসনে প্রধান সমন্বয়ক এর দায়িত্ব পালন করেন তিনি।
সম্প্রতি বাংলাদেশ ছাত্রলীগ
কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ এর নব নির্বাচিত সহ-সভাপতি এর দায়িত্ব পেয়েছেন তিনি। রুহুল আমীনের সাথে যে সকল নেতা কর্মী রয়েছে তারা বলেন, রুহুল আমীন ভাই অমাইক লোক তার মধ্যে কোন অহংকার নেই। আমরা তার সাথে আছি বহু বছর ধরে কিন্তু বিন্দু মাত্র পরিবর্তন আমাদের চোখে ধরা পরেনি। তিনি আগেও যেমন সাধারণ মানুষ ছিলেন এবং বর্তমানেও তেমনি। তার স্বপ্ন ছাত্র রাজনীতিকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়া। আমরা রুহুল আমীন ভাইয়ের পাশে ছিলাম, আছি এবং ভবিষ্যতেও থাকবো। এমনটাই জানান ছাত্র রাজনীতির নেতা কর্মীরা।

About RASEL RASEL

Check Also

বহিষ্কারাদেশ প্রত্যাখ্যান ছাত্রলীগের পদবঞ্চিতদের

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে হামলার ঘটনায় ছাত্রলীগের পাঁচ নেতাকর্মীকে বহিষ্কারের বিষয়টি প্রত্যাখান করেছে পদবঞ্চিতরা। সোমবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *