Tuesday , June 18 2019
Home / বিনোদন / ফেরদৌস প্রসঙ্গে মুখ খুললেন মমতা

ফেরদৌস প্রসঙ্গে মুখ খুললেন মমতা

অন্য দেশের নাগরিক হয়ে নির্বাচনী প্রচারে অংশ নেয়ার অভিযোগে ঢাকাই সিনেমার তারকা ফেরদৌস আহমেদকে ভারতে ‘কালো তালিকাভুক্ত’ করার প্রসঙ্গে অবশেষে মুখ খুললেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

সোমবার কলকাতায় সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, ভোটের সময় বাংলাদেশ থেকে আমাদের একজন বন্ধু এসেছিলেন। তৃণমূলের মিছিল দেখে তিনি রাস্তায় দাঁড়িয়ে পড়েছিলেন। ব্যাস, অমনি তার ভিসা ক্যানসেল করে দেওয়া হল। এটা কেমন কথা? তার ভিসা বাতিলের কোনও যুক্তি নেই।

রাজ্যের প্রশাসনিক ভবন নবান্নে আয়োজিত সংবাদ সম্মেলনে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বলেন, ফেরদৌস আদৌ তৃণমূলের প্রচারে যুক্ত ছিলেন না। শুধু সামনে দিয়ে তৃণমূলের মিছিল যাচ্ছিল দেখে দাঁড়িয়ে পড়েছিলেন।

তিনি বলেন, নির্বাচনের সময় ওরা (বিজেপি) বাংলাদেশ থেকে কাদের নিয়ে এসেছিল, এই রাজ্যে কী করিয়েছিল সেটা বরং আপনারা খোঁজ নিন। মনে রাখবেন (বাংলাদেশ থেকে) ইনফিলট্রেশন (অনুপ্রবেশ) কিন্তু শুধু মাইনরিটিরা (মুসলিমরা) করে না, অন্যরাও করে। তাদেরকে কারা ঢোকালো সেটাও আপনারা দেখুন।

এর আগে ১৪ ও ১৫ এপ্রিল ভারত সফরে গিয়ে রায়গঞ্জের তৃণমূল প্রার্থী কানহাইয়ালাল আগরওয়ালের হয়ে স্থানীয় চলচ্চিত্র শিল্পীদের সঙ্গে ভোট প্রচারে গিয়েছিলেন ফেরদৌস। ওই মিছিলের ছবি ভাইরাল হয়ে গিয়েছিল। ওই মিছিলে টালিগঞ্জের দুই তারকা অঙ্কুশ ও পায়েলকেও তৃণমূল প্রার্থীর হয়ে ভোট চাইতে দেখা যায়। এ ঘটনার পর ফেরদৌস দেশে ফিলে দুঃখ প্রকাশ করে বিবৃতি দিয়েছিলেন।

ভারতের লোকসভা নির্বাচনের সময় নির্বাচিন প্রচারে অংশ নিয়ে ব্যাপক সমালোচনার মধ্যে পড়েছিলেন বাংলাদেশি তারকা ফেরদৌস। এজন্য তাকে ভারতীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয় ‘কালো তালিকাভুক্ত’ করে এবং ভারত ছাড়ার নির্দেশ দেয়।

About RASEL RASEL

Check Also

নুসরাতের বিয়ের আমন্ত্রণপত্রে অভিনবত্বের ছোঁয়া

টলিউড অভিনেত্রী নুসরাত জাহানের বিয়ে ১৯ জুন। তুরস্কের বোদরুম শহরে হবে বিয়ের অনুষ্ঠান। রবিবার বিয়ের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *