Saturday , July 20 2019
Home / বিশেষ-সংবাদ / ‘বঙ্গবন্ধুর ইতিহাস না জানলে জন্ম নেওয়াটাই বিফলে যাবে’

‘বঙ্গবন্ধুর ইতিহাস না জানলে জন্ম নেওয়াটাই বিফলে যাবে’

bd live tv

সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্থপতি। নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর ইতিহাস ও বাঙালি সংস্কৃতিকে জানাতে হবে। বঙ্গবন্ধুর ইতিহাস না জানলে বাংলাদেশে জন্ম নেওয়াটাই বিফলে যাবে।

মঙ্গলবার প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি দিনাজপুরে মহিলা হস্তশিল্প ও কৃষি প্রশিক্ষণ কেন্দ্র, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক একাডেমি, দিনাজপুর সরকারী শিশু পরিবার, রাজবাড়ী, শিল্পকলা একাডেমী, জেলা সরকারী গণগ্রন্থাগার পরিদর্শনকালে পৃথক অনুষ্ঠানে এসব কথা বলেন।
এদিকে দুপুর দেড়টার দিকে দিনাজপুর প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেন, সাংবাদিকরা জাতির বিবেক, তারা কলম সৈনিক, শব্দ সৈনিক। নিরপেক্ষ হয়ে দল-মত নির্বিশেষে সমাজ ও জনগণের জন্য সাংবাদিকদের কাজ করে যেতে হবে। আওয়ামী লীগ সরকার সাংবাদিকদের কল্যাণে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে।

এসময় দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরূপ বকসী বাচ্চুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক গোলাম নবী দুলালের পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের পরিচালক (যুগ্ম-সচিব) নুরুজ্জামান শরিফ, মনোরঞ্জন শীল গোপাল এমপি, জেলা প্রশাসক মাহমুদুল আলম।

প্রতিমন্ত্রী কে এম খালিদ দিনাজপুরে ২৫ কোটি টাকা ব্যায়ে একটি মাল্টিপারপাস কালচারাল সেন্টার, প্রতিটি স্কুলে মুক্তিযুদ্ধ স্মৃতিচারণ ও বঙ্গবন্ধুর মুর‌্যাল স্থাপন এবং ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক একাডেমি, দিনাজপুর প্রেসক্লাবসহ বিভিন্ন প্রতিষ্ঠানকে অর্থনৈতিকভাবে সহায়তার আশ্বাস দেন।

About habiba sakib

Check Also

রায়পুরায় মেঘনা নদীতে ভাঙন বিলীন হচ্ছে ঘরবাড়ি ও ফসলি জমি

এম,লুৎফর রহমান,নরসিংদী প্রতিনিধি ঃ নরসিংদীর রায়পুরায় কয়েক দিনে মেঘনার ক্রমাগত ভাঙনে শুধুমাত্র চরমধুয়া ইউনিয়নের দুই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *