Saturday , July 20 2019
Home / বিভাগীয় সংবাদ / ১০০ টাকায় পুলিশের চাকরি পেলেন চুমকি

১০০ টাকায় পুলিশের চাকরি পেলেন চুমকি

বিডি লাইভ টিভি
চৌগাছা (যশোর) প্রতিনিধি
১০০ টাকায় পুলিশের চাকরি পেলেন চুমকি
যশোরের চৌগাছার চুমকি খাতুন ১০০ টাকায় পুলিশের চাকরি পেয়েছেন। দরিদ্র ঘরে জন্ম নেওয়া চুমকি খাতুনের কাছে যেন এই চাকরিটা সোনার হরিণ।
তিনি এখন নিজে লেখাপড়া করার পাশাপাশি ছোট ভাই-বোনদের লেখাপড়া করাতে পারবেন। আর এই ভাবনায় আনন্দের ফল্গুধারা বইছে তার পরিবারে।
চুমকির মতো উপজেলায় এবার ১৩ জন ছেলে-মেয়ে ১০০ টাকায় পুলিশের চাকরি পেয়েছেন বলে খবর পাওয়া গেছে।
জানা গেছে,চৌগাছা  উপজেলার সিংহঝুলী ইউনিয়নের মশিউর নগর গ্রামের পঙ্গু পিতা ইয়াকুব আলীর মেয়ে চুমকি খাতুন। উচ্চমাধ্যমিক পাস করার পর চৌগাছা সরকারি কলেজে অনার্সে পড়ালেখা করছেন। বাংলা বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী তিনি। অভাব-অনাটনের কারণে তার পড়ালেখা বারবার বন্ধ হওয়ার উপক্রম হয়েছে কিন্তু হাল ছাড়েননি চুমকি। গত জুন মাসে তিনি জানতে পারেন যশোরে পুলিশে লোক নিয়োগ দেওয়া হবে। চুমকির ইচ্ছা ছিল, পুলিশ হবেন।
একবুক আশা নিয়ে ২২ জুন ছুটে যান যশোরে। শিক্ষাগত যোগ্যতার কাগজপত্র নিয়ে দাঁড়িয়ে যান লাইনে।
প্রাথমিক পরীক্ষায় উত্তীর্ণ হন। এরপর বাকি সকল পরীক্ষায় উত্তীর্ণ হয়ে পুলিশের চাকরিটা পেয়ে যান। মাত্র ১০০ টাকা খরচে এই চাকরি পেয়ে চুমকি খাতুন ভীষণ খুশি।
চুমকি খাতুনের সাথে কথা হলে তিনি বলেন, অভাব-অনাটনের মধ্যে আমার বেড়ে ওঠা। ৩ বোন ১ ভাই আর বাবা-মা নিয়ে আমাদের সংসার। ভাই-বোন সকলের বড় চুমকি। মেজ বোন মিথিলা খাতুন এবার এসএসসি পরীক্ষা দিয়েছে। অন্য ভাই-বোন সকলেই লেখাপড়া করছে। বাবা ইয়াকুব আলী স্থানীয় একটি ‘স’ মিলে কাজ করতেন। বেশ আগে একটি দুর্ঘটনায় তাঁর বাম হাত কেটে ফেলতে হয়। সংসারের আয়-রোজগারের একমাত্র ব্যক্তি পঙ্গু হয়ে যাওয়ায় চরম অসহায় হয়ে পড়ি আমরা। বাবা কিছুটা সুস্থ হয়ে মাঠে কাজ করে সংসার চালান। অনেক কষ্টে চলে আমাদের সংসার, এর মধ্যে চার ভাই-বোনকে বাবা লেখাপড়া করাচ্ছেন। চাকরিটা পেয়ে আমরা সকলেই মহা খুশি হয়েছি। এখন আমি নিজের পড়ালেখা শেষ করতে পারব, ছোট ভাই-বোনদেরও পড়ালেখা করাতে পারব। পাশাপাশি পিতা-মাতাকে সহযোগিতা করতে পারব- এটিই আমার সব থেকে বড় পাওয়া।
চুমকির বাবা ইয়াকুব আলী বলেন, আমরা ভাবতেও পারিনি আমার মেয়ের চাকরি হবে। প্রথমে বিশ্বাসই হচ্ছিল না। পরে যখন এই চাকরি নিয়ে নানা তোলপাড় সৃষ্টি হলো তখনই বিশ্বাস করলাম। মেয়ের চাকরিতে কত যে খুশি হয়েছি তা বলে বোঝাতে পারব না। এ সময় তিনি খুশিতে কেঁদে ফেলেন।
প্রসঙ্গত চুমকি খাতুনের মতো গত ২২ জুন চৌগাছা উপজেলা থেকে ৯ জন ছেলে ও চারজন মেয়েসহ মোট ১৩ জন ১০০ টাকায় পুলিশের চাকরি পেয়েছেন।______অমিত কুমার,চৌগাছা,যশোর

About habiba sakib

Check Also

রায়পুরায় মেঘনা নদীতে ভাঙন বিলীন হচ্ছে ঘরবাড়ি ও ফসলি জমি

এম,লুৎফর রহমান,নরসিংদী প্রতিনিধি ঃ নরসিংদীর রায়পুরায় কয়েক দিনে মেঘনার ক্রমাগত ভাঙনে শুধুমাত্র চরমধুয়া ইউনিয়নের দুই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *