Tuesday , September 17 2019

*** রংপুর-৩ আসনের উপ-নির্বাচনের প্রচার-প্রচারণা আজ থেকে শুরু *** রংপুর-৩ উপ-নির্বাচনের প্রতীক বরাদ্দের পর আজ থেকে শুরু হবে প্রচার-প্রচারণা। সকাল ১০টা থেকে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে প্রার্থীরা তাদের প্রতীক সংগ্রহ করবেন। এরপরই নেমে যাবেন গণসংযোগে। *** এখনও ফাইনালে খেলা সম্ভব: সাকিব *** বিশ্বকাপের পর থেকে পরাজয়ের বৃত্তেই আটকে ছিল বাংলাদেশ। ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে হারিয়ে হারের বৃত্ত ভাঙেন টাইগাররা। ঠিক পরের ম্যাচেই ফিরে আসেন আগের চিত্রে। আফগানিস্তানের সামনে পড়তেই অসহায় আত্মসমর্পণ করেন সাকিবরা। গত রবিবার আফগানদের কাছে ২৫ রানে হেরেছে তারা। ***

*** বরিশালে ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে শেবাচিম হাসপাতালে ২৯ রোগী **** কগত ২৪ ঘণ্টায় নতুন করে ডেঙ্গু আক্রান্ত হয়ে ব‌রিশাল শের-ই বাংলা মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতা‌লে (শেবাচিম) ভর্তি হয়েছেন ২৯ জন রোগী। নতুন ২৯জন সহ রবিবার দুপুর পর্যন্ত হাসপাতালে ৯৮ জন রোগী চি‌কিৎসাধীন ছিলো। ৯৮ জ‌নের ম‌ধ্যে পুরুষ ৩৫ জন, নারী ৩৫ জন এবং ২৮জন শিশু। *** মোদিকে বিষধর সাপ উপহারের হুমকি, গ্রেফতার সেই পাকিস্তানি অভিনেত্রী *** কিছুদিন আগে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বিষধর সাপ উপহার দেওয়ার হুমকি দিয়েছিলেন পাকিস্তানি অভিনেত্রী রবি পীরজাদা। অভিনেত্রীর ওই হুমকির ভিডিও প্রকাশ্যে আসতেই মূহুর্তে ভাইরাল হয়ে যায়। অন্যদিকে, ভারতের প্রধানমন্ত্রীকে সরাসরি হুমকি দেওয়ার বিষয় নিয়ে নেটদুনিয়ায় অনেক উত্তেজনাও ছড়িয়েছিল। এবার সেই অভিনেত্রীকে গ্রেফতার করা হলো পাকিস্তান থেকে। ***

Home / বিশেষ-সংবাদ / ছাত্রলীগ সেক্রেটারির প্রটোকলে না যাওয়া শিক্ষার্থীদের কক্ষে তালা

ছাত্রলীগ সেক্রেটারির প্রটোকলে না যাওয়া শিক্ষার্থীদের কক্ষে তালা

বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর প্রটোকলে না যাওয়া এবং গেস্টরুম না নেওয়ায় শিক্ষার্থীদের চারটি কক্ষে তালা ঝুলিয়েছে রাব্বানীর অনুসারীরা।

রবিবার রাত ১০টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাস্টারদা সূর্যসেন হলে এ ঘটনা ঘটে। হল শাখা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সৈয়দ শরীফুল ইসলাম শপুর নেতৃত্বে এটি হয়েছে বলে অভিযোগ করেছেন ভুক্তভোগী দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীরা।
নাম প্রকাশে অনিচ্ছুক হলের একাধিক শিক্ষার্থী জানান, ‘দীর্ঘ দিন যাবত আমরা বিভিন্ন প্রোগ্রাম করে আসছি, কিন্তু আমাদের রাখা হচ্ছে গণরুমে। রবিবার দুপুরে রাব্বানী ভাই মধুর ক্যান্টিনে এসেছিলো। আজকে আমরা ইচ্ছা করে কেউ তার প্রটোকলে যাইনি। রাতে গেস্টরুমেও আসিনি। এ কারণে ক্ষিপ্ত হয়ে শপুর নির্দেশে তৃতীয় বর্ষের কয়েকজন আমাদের থাকার রুমগুলোতে তালা ঝুলিয়ে দেয়। তালাবদ্ধ কক্ষগুলো হচ্ছে ২৪৮, ২৩৭, ৪০১ (ক) এবং ৬২৬ (ক)। এই রুমগুলোকে আমরা ৩৪ জন থাকি। আমাদেরকে বলা হয় যেখানে ইচ্ছা সেখানে যেতে পারিস।

এ ব্যাপারে শরীফুল ইসলাম শপুর কাছে জানতে চাইলে তিনি বলেন, তারা নিজেদের মধ্যে ঝামেলা করেছিলো। আমি তখন হলের বাইরে ছিলাম। কে বা কারা তালা লাগিয়েছিলো আমি জানি না। পরে হলে এসে আমি মিটমাট করে তালা খুলে দিয়েছি। রাব্বানী ভাইয়ের প্রটোকলে না যাওয়ায় তালা দেওয়ার বিষয়টি ভিত্তিহীন।

তবে অভিযোগ আছে, প্রোগ্রাম-গেস্টরুম না করতে চাইলে শিক্ষার্থীদের ‘জামায়াত-শিবির’ আখ্যা দিয়ে হল থেকে বের করে দেওয়ার হুমকি দেওয়া হয়। কিছুদিন আগে মহব্বত নামের এক শিক্ষার্থীকে ছাত্রদল আখ্যা দিয়ে বের করার হুমকি দেওয়া হয়।

হল প্রাধ্যক্ষ অধ্যাপক মকবুল হোসনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি খোঁজ খবর নিচ্ছি। এ ব্যাপারে পরে জানাবো।

তবে এ ব্যাপারে জানতে ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীকে একাধিকবার কল দেওয়া হলেও তিনি কোন সাড়া দেননি।

About habiba sakib

Check Also

নাগরপুরে ৩ ইউপি’র উপ-নির্বাচনে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহন চলছে

মোঃ তোফাজ্জল হোসেন তুহিন,নাগরপুর(টাঙ্গাইল) প্রতিনিধিঃ বন্যার কারনে স্থগিত হওয়া টাঙ্গাইলের নাগরপুর উপজেলার সদর ইউনিয়ন সহ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *