Tuesday , September 17 2019

*** রংপুর-৩ আসনের উপ-নির্বাচনের প্রচার-প্রচারণা আজ থেকে শুরু *** রংপুর-৩ উপ-নির্বাচনের প্রতীক বরাদ্দের পর আজ থেকে শুরু হবে প্রচার-প্রচারণা। সকাল ১০টা থেকে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে প্রার্থীরা তাদের প্রতীক সংগ্রহ করবেন। এরপরই নেমে যাবেন গণসংযোগে। *** এখনও ফাইনালে খেলা সম্ভব: সাকিব *** বিশ্বকাপের পর থেকে পরাজয়ের বৃত্তেই আটকে ছিল বাংলাদেশ। ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে হারিয়ে হারের বৃত্ত ভাঙেন টাইগাররা। ঠিক পরের ম্যাচেই ফিরে আসেন আগের চিত্রে। আফগানিস্তানের সামনে পড়তেই অসহায় আত্মসমর্পণ করেন সাকিবরা। গত রবিবার আফগানদের কাছে ২৫ রানে হেরেছে তারা। ***

*** মোরেলগঞ্জে নিখোঁজের দু'দিন পর শিশুর লাশ উদ্ধার, সৎ মা আটক **** বাগেরহাটের মোরেলগঞ্জে সিয়াম নামে ৭ বছরের এক শিশুর লাশ উদ্ধার করেছে পুলিশ। থানা পুলিশ মঙ্গলবার সকাল ৭টার দিকে লাশটি উদ্ধার করে। বদনিভাঙ্গা গ্রামের মিরাজ মোল্লার ১ম সংসারের ছেলে সিয়াম গত রবিবার দুপুর থেকে নিখোঁজ ছিল। সিয়ামকে হত্যা করে লাশ ঘরের সামনে একটি ডোবার মধ্যে লুকিয়ে রেখেছিল তার সৎ মা ফেরদৌসী বেগম(২২)। *** রাব্বানীর সিন্ডিকেট নিয়ে যা বললেন সাবেক ছাত্রলীগ নেত্রী *** কেন্দ্রীয় ছাত্রলীগ নেতাকর্মীদের কাছে নিজের ভুল স্বীকার করে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন সদ্য সাবেক হওয়া সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। তিনি স্ট্যাটাসে সংগঠনের নীতি-আদর্শ পরিপন্থী ‘গর্হিত কোন অপরাধ’ করেননি বলে দাবি করেছেন। গোলাম রাব্বানীর ওই স্ট্যাটাসের প্রতিক্রিয়ায় ময়মনসিংহ জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও দোলন-চাঁপা হলের প্রতিষ্ঠাতা সভাপতি নুসরাত জাহান শিমু একটি স্ট্যাটাস দিয়েছেন। তিনি কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্যসহ কেন্দ্রীয় মাতৃভূমি সাংস্কৃতিক সংসদের সদস্য। ***

Home / আন্তর্জাতিক / সহপাঠীদের তামাশার নকশাটাই ইউনিভার্সিটি অব টেনেসির অফিশিয়াল লোগো

সহপাঠীদের তামাশার নকশাটাই ইউনিভার্সিটি অব টেনেসির অফিশিয়াল লোগো

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের এক স্কুলের খুদে শিক্ষার্থী ইউনিভার্সিটি অব টেনেসির স্বেচ্ছাসেবী ক্লাব বলতে পাগল! ওই স্বেচ্ছাসেবীদের কমলা রঙের টি-শার্ট, ক্যাপসহ পোশাকপরিচ্ছদে তার দারুণ আগ্রহ। তাই স্কুলের ‘কলেজ কালারস ডে’ অনুষ্ঠানে ওই রকম স্বেচ্ছাসেবী সেজে সে হাজির হতে চায়। তবে ইউনিভার্সিটি অব টেনেসির লোগোযুক্ত কোনো পোশাক তার ছিল না। তাই নিজেই সাদা কাগজের একটি টুকরোর ওপর কাঁচা হাতে ‘ইউ টি’ লিখে লোগো বানায় ছোট্ট ছেলেটি। পিন দিয়ে তা আটকে নেয় কমলা রঙের টি-শার্টে।

নিজের নকশায় করা টি-শার্ট পরে স্কুলে যাওয়ার পর সহপাঠীদের হাসিঠাট্টা শুরু হয়। তবে বিদ্রূপকারীদের ওই আচরণ শাপে বর হয়ে দাঁড়িয়েছে তার জন্য। ভাইরালের এ যুগে একান-ওকান হয়ে তা পৌঁছে যায় ইউনিভার্সিটি অব টেনেসি কর্তৃপক্ষের কাছে। নাটকীয়ভাবে তারা স্কুলছাত্রের সেই নকশাকে তাদের অফিশিয়াল টি-শার্টের লোগো বানিয়েছে।

সিএনএনের খবরে বলা হয়েছে, এ ঘটনায় দারুণ খুশি ওই স্কুলছাত্র। সেই সঙ্গে খুশি তার স্কুলের শিক্ষক লরা স্নাইডার। কারণ, এ ঘটনার পেছনে তাঁর ভূমিকাই বেশি। তবে তিনি ব্যক্তিগত গোপনীয়তা রক্ষায় স্কুলছাত্রের পরিচয় প্রকাশ করেননি। সিএনএনের খবরে শুধু উল্লেখ করা হয়েছে ছেলেটির স্কুলের নাম, অল্টামন্টে এলিমেন্টারি স্কুল।

স্কুলছাত্রের শিক্ষক লরা স্নাইডার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে গত বুধবার লিখেছিলেন, ‘সে কমলা রঙের টি-শার্টের ওপর পিন দিয়ে ইউ টি লেখা কাগজটি গেঁথে দিয়েছিল। কলেজ কালারস ডেতে সে শার্ট পরে আমাকে দেখাতে আসে। ওই সময় সে খুব উত্তেজিত ছিল। আমি তার এ কাজে মুগ্ধ হয়েছিলাম। কিন্তু দুপুরের খাবারের সময় সে কাঁদতে কাঁদতে ফিরে এল। পাশের টেবিলের কয়েকটি মেয়ে তার টি-শার্ট দেখে হাসাহাসি করেছে। সে এতে খুব দুঃখ পেয়েছিল।’

শিক্ষক জানান, ছাত্রের অবস্থা দেখে তিনি ইউনিভার্সিটি অব টেনেসির অফিশিয়াল লোগোযুক্ত টি-শার্ট কিনে দেওয়ার কথা ভাবছিলেন। তবে পরদিন বৃহস্পতিবারের মধ্যে তাঁর সেই পোস্ট ভাইরাল হয়ে যায় স্বেচ্ছাসেবী ক্লাবের সদস্যদের মধ্যে। এরপর আর দেরি হয়নি। অল্প সময়ের মধ্যে ছেলেটির জন্য কর্তৃপক্ষ পাঠিয়ে দেয় লোগোযুক্ত টি-শার্ট, ক্যাপ, নোটবুক, ব্যাকপ্যাকসহ এক বাক্স উপহার।

গত শুক্রবার ফেসবুকে বিষয়টি জানান শিক্ষক লরা স্নাইডার। তিনি জানান, উপহার পেয়ে দারুণ খুশি তাঁর ছাত্র। সে টি-শার্ট ও ক্যাপ পরে খুব খুশি।

তবে ঘটনার এখানেই শেষ নয়। ইউনিভার্সিটি অব টেনেসির অফিশিয়াল ক্যাম্পাস স্টোর তাদের টুইটার পেজে জানিয়েছে, স্কুলছাত্রের সেই নকশাকে তারা অফিশিয়াল লোগো হিসেবে নিয়ে টি-শার্ট তৈরি করছে। প্রতিটি টি-শার্ট বিক্রি থেকে প্রাপ্ত অর্থের একটি অংশ চলে যাবে অ্যান্টি বুলিং বা উৎপীড়ন বিরোধী ফাউন্ডেশনে।

লরা স্নাইডার জানিয়েছেন, নিজের নকশা নিয়ে টি-শার্ট তৈরি হচ্ছে জেনে আনন্দে লাফিয়ে ওঠে তাঁর ছাত্র।

সবার এই ভালোবাসায় মুগ্ধ ছেলেটির মা। তিনি সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। তিনি বলেছেন, এই ঘটনা তাঁর ছেলেকে সারা জীবনের জন্য অনুপ্রেরণা জোগাবে।

ইউনিভার্সিটি অব টেনেসির অনলাইন শপের দেওয়া তথ্য অনুসারে, শনিবারের মধ্যেই স্কুলছাত্রের নকশার টি-শার্টের চাহিদা তুঙ্গে ওঠে। ক্রেতাদের চাহিদা মেটাতে তাদের রীতিমতো হিমশিম খেতে হচ্ছে।

About Nws Editor

Check Also

মঙ্গলবারই বিক্রমকে খুঁজে দেবে নাসা, আশায় বুক বাঁধছে ইসরো

খোঁজ নেই ল্যান্ডার বিক্রমের, গত ১০ দিন ধরে প্রহর গুণছে ভারতবাসী। যদি একটুও সাড়া মেলে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *