Tuesday , September 17 2019

*** রংপুর-৩ আসনের উপ-নির্বাচনের প্রচার-প্রচারণা আজ থেকে শুরু *** রংপুর-৩ উপ-নির্বাচনের প্রতীক বরাদ্দের পর আজ থেকে শুরু হবে প্রচার-প্রচারণা। সকাল ১০টা থেকে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে প্রার্থীরা তাদের প্রতীক সংগ্রহ করবেন। এরপরই নেমে যাবেন গণসংযোগে। *** এখনও ফাইনালে খেলা সম্ভব: সাকিব *** বিশ্বকাপের পর থেকে পরাজয়ের বৃত্তেই আটকে ছিল বাংলাদেশ। ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে হারিয়ে হারের বৃত্ত ভাঙেন টাইগাররা। ঠিক পরের ম্যাচেই ফিরে আসেন আগের চিত্রে। আফগানিস্তানের সামনে পড়তেই অসহায় আত্মসমর্পণ করেন সাকিবরা। গত রবিবার আফগানদের কাছে ২৫ রানে হেরেছে তারা। ***

*** মোরেলগঞ্জে নিখোঁজের দু'দিন পর শিশুর লাশ উদ্ধার, সৎ মা আটক **** বাগেরহাটের মোরেলগঞ্জে সিয়াম নামে ৭ বছরের এক শিশুর লাশ উদ্ধার করেছে পুলিশ। থানা পুলিশ মঙ্গলবার সকাল ৭টার দিকে লাশটি উদ্ধার করে। বদনিভাঙ্গা গ্রামের মিরাজ মোল্লার ১ম সংসারের ছেলে সিয়াম গত রবিবার দুপুর থেকে নিখোঁজ ছিল। সিয়ামকে হত্যা করে লাশ ঘরের সামনে একটি ডোবার মধ্যে লুকিয়ে রেখেছিল তার সৎ মা ফেরদৌসী বেগম(২২)। *** রাব্বানীর সিন্ডিকেট নিয়ে যা বললেন সাবেক ছাত্রলীগ নেত্রী *** কেন্দ্রীয় ছাত্রলীগ নেতাকর্মীদের কাছে নিজের ভুল স্বীকার করে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন সদ্য সাবেক হওয়া সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। তিনি স্ট্যাটাসে সংগঠনের নীতি-আদর্শ পরিপন্থী ‘গর্হিত কোন অপরাধ’ করেননি বলে দাবি করেছেন। গোলাম রাব্বানীর ওই স্ট্যাটাসের প্রতিক্রিয়ায় ময়মনসিংহ জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও দোলন-চাঁপা হলের প্রতিষ্ঠাতা সভাপতি নুসরাত জাহান শিমু একটি স্ট্যাটাস দিয়েছেন। তিনি কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্যসহ কেন্দ্রীয় মাতৃভূমি সাংস্কৃতিক সংসদের সদস্য। ***

Home / অন্যান্য / মোবাইল ফোন আসক্তদের চিনবেন যেভাবে

মোবাইল ফোন আসক্তদের চিনবেন যেভাবে

মোবাইল ফোন এ সময়ে নিঃসন্দেহে একটি নিত্যসঙ্গী এবং গুরুত্বপূর্ণ ডিভাইস। তবে ফোনে অতি আসক্তি এক ধরনের রোগ। যারা ফোন হাতে না থাকলে বা ফোনের চার্জ শেষ হলেই অস্থির হয়ে যান, বিজ্ঞানীরা বলছেন তারা ‘নোমোফোবিয়া’য় আক্রান্ত। কিন্তু কীভাবে চিনবেন মোবাইল আসক্তদের? পাঠকদের সুবিধার্থে মোবাইল আসক্তদের চিহ্নিত করার কয়েকটি লক্ষণ এ লেখায় তুলে ধরা হলো :

১: ফোন থেকে পাঁচ মিনিটও দূরে থাকতে অসহ্য লাগছে! ফোন যেন আপনার একটা অংশ হয়ে গেছে। হাতে, পকেটে, ব্যাগে না থাকলে অথবা দূরে চার্জে থাকলে উদ্ভট লাগে। বাসার বাইরে গিয়ে ফোন নেই মনে পড়লে চমকে উঠছেন, আর যত দেরিই হোক না কেন, স্কুল-কলেজ অথবা কাজে যেতে, ফোন আনতে বাসায় ছুটছেন আবার।

২: ফোন খুঁজে না পেলে আঁতকে উঠছেন। ‘হায় খোদা, কেউ কি আমার ফোনটা দেখেছ?’ বলে চেঁচিয়ে পরে বুঝতে পারছেন, ফোনটা আসলে হাতেই ধরা!

৩: শপিং কিংবা লাঞ্চে—ফোনটাকে ব্যাগে বা পকেটে রাখতে পারছেন না। আপনার হাতেই যেন থাকতে হবে সব সময়। আর এজন্য বন্ধুদের বারবার বলতে পিছপা হচ্ছেন না, ‘ব্যাগটা একটু ধরবি?

৪: ফোন নিয়েই প্রতি রাতে ঘুমাতে যান। বালিশের নিচে হোক কিংবা পাশের টেবিলে, ফোন আপনার কাছে থাকা চাই। কোনো মেসেজ এলো কি না দেখছেন একটু পরপর। ফোন হাতেই ঘুমিয়ে পড়ছেন।

৫: টেক্সট করতে করতে বা ফোনে কথা বলতে বলতে অন্যমনস্ক হয়ে ব্যথা পেয়েছেন কয়েকবার। হাঁটার সময় অন্যদের সঙ্গে ধাক্কা লাগছে, জিনিসপত্রে ঠোক্কর খাচ্ছেন। কিন্তু কোনো খেয়াল নেই, কারণ আপনি ফোনে ব্যস্ত। সব সময় চোখের সামনে ফোনের ডিসপ্লেটা ধরা।

৬: আপনার ফোন কেউ ধরলে বা ব্যবহার করতে নিলে প্রচণ্ড বিরক্ত লাগে!

About Nws Editor

Check Also

‘মুক্তিযুদ্ধকালে ত্রিপুরার মানুষ বাংলাদেশিদের জন্য মনের দুয়ার খুলে দিয়েছিল’

ত্রিপুরায় চলচ্চিত্র উৎসবে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, মুক্তিযুদ্ধের সময় ত্রিপুরার মানুষ শুধু সেই রাজ্যের নয়, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *