Tuesday , September 17 2019

*** অর্থমন্ত্রীর ফেসবুক আইডি হ্যাক *** অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের ফেসবুক আইডি (Ahm Mustafa Kamal) হ্যাক করা হয়েছে। হ্যাকাররা অর্থমন্ত্রীর আইডি থেকে বিভিন্নজনকে আপত্তিকর এসএমএসও পাঠিয়েছে। গতকাল রাতে অর্থমন্ত্রীর দফতর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে ওই আইডি থেকে যদি কোনো অনাকাক্সিক্ষত পোস্ট, রিকোয়েস্ট বা বার্তা কারও কাছে যায় বিষয়টি সম্পর্কে সতর্কতা অবলম্বনের অনুরোধ করা হয়েছে। সেই সঙ্গে এই অনাকাক্সিক্ষত ঘটনার জন্য দুঃখ প্রকাশ করা হয়েছে। বিষয়টি সমাধানের লক্ষ্যে ইতিমধ্যে ব্যবস্থাও গ্রহণ করা হয়েছে বলে জানানো হয়। *** হামলা না চালাতে পাকিস্তানকে অনুরোধ ভারতের! *** চলতি বছর সীমান্তে ২ হাজার ৫০ বারের বেশি যুদ্ধবিরতি লঙ্ঘন করে গোলাবর্ষণ করেছে পাকিস্তান। এতে ভারতের সেনাবাহিনীর সদস্য ও বেসামরিক অন্তত ২১ জনের প্রাণহানি ঘটেছে। ২০০৩ সালে স্বাক্ষরিত যুদ্ধবিরতি চুক্তি মেনে চলার জন্য পাকিস্তানের প্রতি ভারত বারবার অনুরোধ জানালেও তা উপেক্ষা করেছে ইসলামাবাদ। ***

*** বরিশালে ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে শেবাচিম হাসপাতালে ২৯ রোগী **** কগত ২৪ ঘণ্টায় নতুন করে ডেঙ্গু আক্রান্ত হয়ে ব‌রিশাল শের-ই বাংলা মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতা‌লে (শেবাচিম) ভর্তি হয়েছেন ২৯ জন রোগী। নতুন ২৯জন সহ রবিবার দুপুর পর্যন্ত হাসপাতালে ৯৮ জন রোগী চি‌কিৎসাধীন ছিলো। ৯৮ জ‌নের ম‌ধ্যে পুরুষ ৩৫ জন, নারী ৩৫ জন এবং ২৮জন শিশু। *** মোদিকে বিষধর সাপ উপহারের হুমকি, গ্রেফতার সেই পাকিস্তানি অভিনেত্রী *** কিছুদিন আগে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বিষধর সাপ উপহার দেওয়ার হুমকি দিয়েছিলেন পাকিস্তানি অভিনেত্রী রবি পীরজাদা। অভিনেত্রীর ওই হুমকির ভিডিও প্রকাশ্যে আসতেই মূহুর্তে ভাইরাল হয়ে যায়। অন্যদিকে, ভারতের প্রধানমন্ত্রীকে সরাসরি হুমকি দেওয়ার বিষয় নিয়ে নেটদুনিয়ায় অনেক উত্তেজনাও ছড়িয়েছিল। এবার সেই অভিনেত্রীকে গ্রেফতার করা হলো পাকিস্তান থেকে। ***

Home / অপরাধ / টাঙ্গাইলে গোপালপুরে বঙ্গবন্ধু সেতু নাশকতার পরিকল্পনাকারীরা আটক

টাঙ্গাইলে গোপালপুরে বঙ্গবন্ধু সেতু নাশকতার পরিকল্পনাকারীরা আটক

খায়রুল খন্দকার টাঙ্গাইলঃ দেশের বৃহৎ বঙ্গবন্ধু সেতুতে নাশকতা কর্মকান্ডের পরিকল্পনা ছিল আটক জামায়াত-শিবিরের। বনভোজনের নামে এই নাশকতার পরিকল্পনা করে তারা। মঙ্গলবার দুপুরে টাঙ্গাইলের গোপালপুর থেকে আটক জামায়াত-শিবিরের ৩৬জন নেতাকর্মী প্রাথমিকভাবে পুলিশের কাছে এই নাশকতার কথা স্বীকার করেছে। এর আগে গোপালপুর ও ভূঞাপুর থানা পুলিশের যৌথ অভিযানে নলিন বাজার থেকে তাদের আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে বিভিন্ন ধরনের জিহাদি বই পাওয়া গেছে। আটককৃতদের মধ্যে কয়েকজনের নামে গোপালপুরসহ দেশের বিভিন্ন থানায় পুর্বের নাশকতার মামলা রয়েছে। আটককৃতরা গোপালপুরসহ দেশের বিভিন্ন এলাকায় বলে জানা গেছে।
গোপালপুর থানা অফিসার ইনচার্জ মুস্তাফিজুর রহমান প্রেস ব্রিফিংয়ে জানান, আটককৃত জামায়াত-শিবিরের লোকজন দেশের বৃহৎ স্থাপনা বঙ্গবন্ধু সেতুতে নাশকতার পরিকল্পনা ছিল। এই পরিকল্পনা বাস্তবায়নের জন্য পুর্বে তারা বনভোজনের নামে সেতু এলাকায় রেকি করেছে। এরআগেও তারা নৌকা ভ্রমনে গিয়ে সরকার উৎখাতে বিভিন্ন ধরনের পরিকল্পনা করে। এরধারাবাহিকতায় মঙ্গলবার তারা নাশকতার তৈরির জন্য যমুনা নদীতে নৌকা ভ্রমনে যাওয়ার জন্য উপজেলার নলীন বাজারে একত্রিত হয়। পরে অভিযান চালিয়ে ৩৬জনকে আটক করা হয়। পরে তাদের হেমনগর পুলিশ তদন্ত কেন্দ্রে আনা হয়। তাদের বাড়ি গোপালপুরসহ দেশের বিভিন্ন প্রান্তে।
ওসি আরো জানান, আটককৃতরা প্রাথমিকভাবে জামায়াত-শিবিরের সাথে সম্পৃক্ত রয়েছেন বলে জানিয়েছে। এছাড়া দেশে আজ আশুরার অনুষ্ঠান ছিল। এই দিনে তারা বনভোজনের নামে নাশকতার পরিকল্পনা করেছে। এর সাথে জড়িত বাকিদের গ্রেফতারের অভিযান অব্যাহত রয়েছে।

About habiba sakib

Check Also

টাঙ্গাইলে জামায়াতের ৭ মহিলা কর্মীসহ ১০ জন গ্রেফতার

খায়রুল খন্দকার টাঙ্গাইল : টাঙ্গাইলের কালিহাতী থেকে জামায়াত ইসলামীর ৭ মহিলা সদস্যসহ ১০ জন সক্রিয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *